Fastest Search Bar - Type and see the magic!
Generic selectors
Exact matches only
Search in title
Search in content
Search in posts
Search in pages

ডাঃ জাকির নায়েক উন্মুক্ত (৪) প্রশ্নোত্তর ডেয়ার টু আস্ক – ডা জাকির নায়েক ফ্রি পিডিএফ ডাউনলোড | Free PDF Download

ডাঃ জাকির নায়েক উন্মুক্ত (৪) প্রশ্নোত্তর ডেয়ার টু আস্ক – ডাঃ জাকির নায়েক রচিত এই বইটি ফ্রি পিডিএফ ডাউনলোড করুন এখনি! – Download free PDF all books from our PDF Library

মহান আল্লাহ আমাদের নির্দেশ দিয়েছেন –

পড়ো তোমার প্রভুর নামে, যিনি সৃষ্টি করেছেন। (সূরা আলাকঃ০১)

তাই আমরা আমাদের এই ছোট উদ্যোগটি নিয়েছি সকল প্রকার বই সমূহকে আপনাদের সামনে উপস্থাপন করার। জানি আমরা দুর্বল, তবে আল্লাহ তো সর্বশক্তিমান! তিনি চাইলে কি না পারেন। তার উপর ভরসা করেই এই ওয়েবসাইট চলতে থাকবে ইনশাআল্লাহ! আপনাদের যদি কোনো ইবুক দরকার হয়, কোনো বইয়ের পিডিএফ দরকার হয় যা অনলাইনে এখনো হয়তোবা আসেনি, আমরা ইনশাআল্লাহ সেই বইয়ের পিডিএফ করে যত দ্রুত সম্ভব আপলোড দিব। আল্লাহ আমাদের তৌফিক দান করুন! 

বইটির এক ঝলকঃ

প্রশ্ন £১। আল্লাহ তায়ালাকে কে সৃষ্টি করেছেন?

উত্তর 8 এ প্রশ্রটির উত্তর দেয়া যায় আরেকটি প্রশ্নের মাধ্যমে । মনে করুন আমার বন্ধু ‘জন’ সে হাসপাতালে ভর্তি হয়েছে। সে একটি বাচ্চার জন্ম দিয়েছে। এখন প্রশ্ন হল, বাচ্চাটি কি ছেলে ন! মেয়ে? এ প্রশ্নটির উত্তর দেয়া কি সম্ভব?

আসলে প্রকৃত ব্যাপার হল “জন” একজন পুরুষ। সুতরাং তার পক্ষে যেখানে বাচ্চা জন্ম দেয়ারই প্রশ্ন উঠেনা সেখানে সে বাচ্চাটি কি ছেলে না মেয়ে এ প্রশ্ন অবান্তর ।

ঠিক একইভাবে আল্লাহ সুবহানাহু ওয়াতাআলার ক্ষেত্রে এ প্রশ্রটি অবাস্তব যে তাকে কে সৃষ্টি করেছে? কেননা আল্লাহ তা’আলার সংজ্ঞা তথা সত্যিকারের ঈশ্বরের সংজ্ঞা হল তিনি সৃষ্টি হননি । তিনি কারও সন্তান নন অর্থাৎ তিনি জন্মান নি। সুতরাং যদি এ ধরনের কোন ঈশ্বরের ধারণা পাওয়া যায়, যিনি বানানো ঈশ্বর তথা যাকে সৃষ্টি করা হয়েছে, তাহলে তিনি সত্যিকারের ঈশ্বর নন। অন্য কথায় যে ঈশ্বরের সৃষ্টা আছে সে সত্যিকারের ঈশ্বর নয়। কারণ, সত্যিকারের ঈশ্বর কেবল তিনিই যার শুরুও নেই শেষও নেই অর্থাৎ যিনি সৃষ্টি হননি এবং যার ধ্বংস নেই । এ কারণেই আমরা কালেমা শাহাদাতে বলি, 41 | 4 ৫ ‘আল্লাহ ব্যতীত কোন ইলাহ্‌ নেই” তাহলে আল্লাহ সুবহানাহু ওয়া তাআলার পরিচয় হল তিনি সৃষ্টি হননি বরং তিনি একক । তিনিই একমাত্র ‏1و3‎ যাকে সৃষ্টি করা হয়নি। অন্য সব কিছু প্রত্যক্ষ বা পরোক্ষভাবে তার সৃষ্ট । সুতরাং আল্লাহ তায়ালা সৃষ্ট নন বরং সবকিছু তারই সৃষ্টি ।

প্রশ্ন £২। আমি পবিত্র কোরআনে পড়েছি বে, আল্লাহ সবকিছু নিয়ন্ত্রণ করেন । এ কথা শুনে একজন ব্যক্তি আমাকে বলল যে, যেহেতু আল্লাহ সবকিছু নিয়ন্ত্রণ করেন সেহেতু আমি যে পাপ করি সেটাও আল্লাহ নিয়ন্ত্রণ করেন এবং একজন ব্যক্তি মুসলিম হবে কি অমুসলিম হবে সেটাও আল্লাহর নিয়ন্ত্রণাধীন । এ ব্যাপারে আপনার অভিমত কি? আমি এখানে তাকদীর তথা অদৃষ্ট সমন্ধে জানতে চাচ্ছি।

উত্তর $ আপনি কোরআনের যে কথাটি বললেন প্রকৃতপক্ষে সেটা অদৃষ্ট সম্বন্ধে নয়। আর এখানে শব্দটা নিয়ন্ত্রণ হবে না; বরং হবে সকল কিছুর ওপর ক্ষমতাবান এবং এ দুটো ধারণার মধো পার্থক্য আছে। যাই হোক, এখন অদৃষ্ট সম্পর্কে আসা যাক অনেকের মধ্যেই অদৃষ্ট বাঁ স্তাকদীর সম্পর্কে ধারণা হল যে, আল্লাহই সবকিছু নির্ধারণ করে দিয়েছেন । তাহলে প্রশ্ন আসতে পারে যে, কোন চোর যদি চুরি করে এর জন্য দায়ী কে হবে? নিশ্চয়ই তিনি ধিনি চুরি করাটা তার ভাগ্যে লিখে রেখেছেন। যদি কারও তাকদীরে লিখা থাকে যে সে মানুষ হত্যা করবে তাহলে

উপরে উল্লেখিত বইটির ফ্রি পিডিএফ ডাউনলোড করুন নিচের ডাইরেক্ট লিঙ্ক থেকে। যদি কোনো সমস্যা হয়, কমেন্ট করে জানাবেন।

লিঙ্কে ক্লিক করার পর ‘Download Anyway’ তে ক্লিক করবেন [যদি আসে, সাধারণত ডাইরেক্ট ডাউনলোড হবে ইনশাআল্লাহ!]। ধন্যবাদ!

প্রতিদিন নতুন নতুন বই আপলোড দেয়া হচ্ছে। আপনি যদি বই পিপাসু হয়ে থাকেন এবং আপনার যদি ইসলামিক কিংবা অন্যান্য বই পড়ার আগ্রহ থাকে, তবে আমাদের ইমেইল লিস্টে সাবস্ক্রাইব করে রাখুন, বই আপনার কাছে পৌছে কড়া নাড়বে। শেয়ার করুন আমাদের সাইটটি সবার সাথে! প্রতিদিন একবার হলেও ঘুরে যাবেন। এর বেশি কিছু চাইনা আপনাদের কাছে! Free PDF Boi Dot Com

আমাদের সাইটের নাম মনে রাখতে চাইলে সেভ করে রাখুন, কিংবা বুকমার্ক করে রাখুন। বই পড়ুন, জ্ঞানের আলো ছড়িয়ে দিন!

Leave a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।