Fastest Search Bar - Type and see the magic! [wpdreams_ajaxsearchlite]
[hfe_template id='8638']
teish ghonta shat minute-min

তেইশ ঘণ্টা ষাট মিনিট – অনীশ দেব ফ্রি পিডিএফ ডাউনলোড | Free PDF Download

তেইশ ঘণ্টা ষাট মিনিট – অনীশ দেব – এই বইটি ফ্রি পিডিএফ ডাউনলোড করুন এখনি! – Download free PDF all books from our PDF Library


Book Library

মহান আল্লাহ আমাদের নির্দেশ দিয়েছেন –

পড়ো তোমার প্রভুর নামে, যিনি সৃষ্টি করেছেন। (সূরা আলাকঃ০১)

তাই আমরা আমাদের এই ছোট উদ্যোগটি নিয়েছি সকল প্রকার বই সমূহকে আপনাদের সামনে উপস্থাপন করার। জানি আমরা দুর্বল, তবে আল্লাহ তো সর্বশক্তিমান! তিনি চাইলে কি না পারেন। তার উপর ভরসা করেই এই ওয়েবসাইট চলতে থাকবে ইনশাআল্লাহ! আপনাদের যদি কোনো ইবুক দরকার হয়, কোনো বইয়ের পিডিএফ দরকার হয় যা অনলাইনে এখনো হয়তোবা আসেনি, আমরা ইনশাআল্লাহ সেই বইয়ের পিডিএফ করে যত দ্রুত সম্ভব আপলোড দিব। আল্লাহ আমাদের তৌফিক দান করুন! 

তেইশ ঘণ্টা ষাট মিনিট – বইটির এক ঝলকঃ

“দোকানের কাছে পোছেটপকেটে হোত ঢেকাল জিশান। এবং সঙ্গে-সঙ্গে আতকে উঠল। পকেটে টাকা নেই! অথচ একটু আগেই তো ছিল! একটা একশো টাকার নোট, একটা পঞ্চাশ টাকার নোট, একটা কুড়ি টাকার নোট, আর কিছু খুচরো পয়সা। এখন শুধু খুচরো পয়সাগুলো৷ পড়ে আছে।

কী হবে এখন! বহু কষ্টে গতকাল দুশো টাকা রোজগার করেছে। তখনই ঠিক করেছে প্রথ্থমেই শানুর জন্য একটা দুধের কৌটো কিনবে। ছ’মাসের বাচ্চাটা এ পর্যন্ত ছ’সপ্তাহের দুধ পেয়েছে কি না বলা মুশকিল। ওর ঘিদের কান্না জিশানকে পাগল করে দেয়। আর তার সঙ্গে জুড়ে বায় মিনির কাল্না। বাচ্চার কষ্ট কোন মাই বা সইতে পারে!

কিন্তু তাই বলে মিনি কখনও জিশানকে দোষ দেয় না। কারণ, সাংঘাতিক অভাব-অনটনের কথা জেনেশুনেই তো ও জ্রিশানকে বিনে করেছে। তখন জিশান একটা লোহালকড়ের কারখানায় কাজ করত- বিয়ের কয়েকমাস পরেই ওটা লকজাউট হয়ে যায়। তারপর…তারপর থেকে জিশান রোজই কাজের খোঁজে বেরোয়। ঘা কাজ পায় তাই করে- শুধু কোনওরকমে কিছুটা টাকা জোগাড় করতে পারলেই হল। বারকয়েক পকেট হাতড়ে দোকানের কাছ থেকে সরে এল জিশান। ওর নাকে একটা পোড়া গন্ধ এল । ও চোখ ঘুরিয়ে তাকাল সেদিকে । করেকটা লোক রাস্তার পাশে একটা আবর্জনার ভ্যাটের কাছে তার পোড়াচ্ছে। লোকশুলোর পোশাক ছেঁড়া-খোঁড়া নোংরা। তার ওপর মাথার ঘা অবস্থা! কতদিন স্নান করেনি কে জানে!

লোকগুলো ক্ষুধার্ত দৃষ্টি নিয়ে আগুনের কুণডলী ঘিরে দাঁড়িয়ে রয়েছে। তারের প্লাস্টিকটা পুড়ে গেলে ভেতরের তাম৷ কিংবা আ্যালুমিনিয়ামটা ওরা ওজনদরে বেচে দেবে।

প্লাস্টিক পোড়া খোয়া পাক খেয়ে-খেয়ে ওপরদিকে উঠছিল। মাথা তুলে গুপয়ে তাকাল ভিশান। যৌয়ায়-ঘোঁয়ায় রাতের আকাশের সুন্দর কালো রংটাই আর নেই-_কেমন যেন লাল আর হলুদের আভা মেশালো ঘোলাটে হয়ে গেছে। না, শুধু এই তার পোড়ানো ধৌয়ার জন্য নয় । এই শহরের নান্যন জায়গায় শুধু কলকারখানা, গাড়ি আর উনুনের ধোঁয়া। প্রায় পনেরো বছর ধরে জিপান এই ব্যাপারটা দেখছে। এ ছাড়া রাস্তাঘটি ভাগ্ডাচোরা, খানাখন্দে ভরা, যেখানে …

উপরে উল্লেখিত বইটির ফ্রি পিডিএফ ডাউনলোড করুন নিচের ডাইরেক্ট লিঙ্ক থেকে। যদি কোনো সমস্যা হয়, কমেন্ট করে জানাবেন।

লিঙ্কে ক্লিক করার পর ডাইরেক্ট ডাউনলোড হবে ইনশাআল্লাহ! ধন্যবাদ।


Download pdf


Download Epub


Download mobi

প্রতিদিন নতুন নতুন বই আপলোড দেয়া হচ্ছে। আপনি যদি বই পিপাসু হয়ে থাকেন এবং আপনার যদি ইসলামিক কিংবা অন্যান্য বই পড়ার আগ্রহ থাকে, তবে আমাদের ইমেইল লিস্টে সাবস্ক্রাইব করে রাখুন, বই আপনার কাছে পৌছে কড়া নাড়বে। শেয়ার করুন আমাদের সাইটটি সবার সাথে! প্রতিদিন একবার হলেও ঘুরে যাবেন। এর বেশি কিছু চাইনা আপনাদের কাছে! Free PDF Boi Dot Com

আমাদের সাইটের নাম মনে রাখতে চাইলে সেভ করে রাখুন, কিংবা বুকমার্ক করে রাখুন। বই পড়ুন, জ্ঞানের আলো ছড়িয়ে দিন!

You May Also Like

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।